রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

খুলনায় প্রখ্যাত আলেম আবদুস সাত্তারের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, এপ্রিল ৫, ২০২১

খুলনায় প্রখ্যাত আলেম আবদুস সাত্তারের ইন্তেকাল
প্রখ্যাত আলেম সেন্ট জসেফ হাই স্কুলের সাবেক ধর্মীয় শিক্ষক ও ফুরফুরা শরীফের খলিফা মাওলানা আব্দুস সাত্তার (৯০) আজ  সোমবার বেলা পৌনেম দুইটায় ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক পুত্র ও দুই কন্যা সহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান ডাক্তার আফম রুহুল হক এমপি, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুন অর রশিদ, আক্তারুজ্জামান বাবু এমপি বিশিষ্ট ব্যবসায়ী ও ফুরফুরা শরীফের খুলনাস্থ মিশনগুলোর তত্ত্বাবধায়ক ও বিশিষ্ট সমাজসেবী কাজী শওকত হোসেন, নিউজ 24 ঘন্টা সম্পাদক আলহাজ্ব আবু হেনা মুক্তি, বিশিষ্ট আলেম সোনাতুনিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা আব্দুল আজিজ ফুরফুরা শরীফের খলিফা  মাওলানা আলহাজ্ব আবুল হোসেন বিশিষ্ট সমাজসেবী কাজী দেলোয়ার হোসেন বিশিষ্ট সমাজ কর্মি  এমসিইউ ট্রাভেলসের মালিক আলহাজ্ব মাওলানা আবুল হাসান,হাজী কল্যাণ ফাউন্ডেশনের ্ নির্বাহী সদস্য  ও ফুরফুরা শরীফের   খাদেম মাওলানা মোয়াজ্জেম হোসেন, হাজী মনোয়ারা জাহাঙ্গীর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সুপার হাফেজ মাহবুবুর রহমান, হাফেজ হেদায়েতুল্লাহ বটিয়াঘাটা উপজেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আশরাফুল আলম খান সাধারণ সম্পাদক দিলীপ হালদার ইউপি চেয়ারম্যান শেখ হাদিউজ্জামান হাদি বটিয়াঘাটা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এনায়েত আলী বিশ্বাস সাধারণ সম্পাদক মোঃ শাহিন। 
এছাড়া টেলিফোন বার্তায় ভারত থেকে ফুরফুরা দরবার শরীফের পীর  কেবলা আলহাজ্ব মাওলানা জাবি উল্লাহ সিদ্দিকী এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 
উল্লেখ্য মাওলানা আব্দুস সাত্তার ছিলেন একজন স্বনামধন্য আলেম। সুদীর্ঘকাল যাবৎ তিনি ফুরফুরা শরীফের খলিফা  হিসেবে এবং এই সিলসিলার খুলনা অঞ্চলের সভাপতির দায়িত্ব পালন করেন।
অনুরূপ বিবৃতি দিয়েছেন খুলনা ঈমাম পরিষদের সভাপতি মাওঃ আবু সালেহ,হাজী কল্যাণ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ সাহেব আলী।
0 Comments