মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় পৌঁছেছে সোয়া লাখ ভ্যাকসিন, বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজ

অনলাইন ডেস্ক | আপডেট: বুধবার, এপ্রিল ৭, ২০২১

খুলনায় পৌঁছেছে সোয়া লাখ ভ্যাকসিন, বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজ
খুলনায় এসেছে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন। বুধবার (০৭ এপ্রিল) দুপুরে খুলনা সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ এ ভ্যাকসিন রিসিভ করেন।
এদিকে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। এদিন টিকা নিতে পারবেন যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন। তারা কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত টিকা কেন্দ্রে যেতে হবে।
খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।
সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে, ৮ সপ্তাহ পর মোবাইল মেসেজ পেলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকার কার্ড নিয়ে যেতে হবে। কোনো কারণে মোবাইলে মেসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হবার পর নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে। যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ নিয়ে যেয়ে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দ্বিতীয় ডোজ নিতে পারবেন।
এছাড়া প্রথম ডোজের টিকা প্রদানও চলমান রয়েছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।
খুলনা সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। আজ দুপুর ১ টার ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। যারা প্রথম ডোজ নিয়েছিলো দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।
0 Comments