শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২
২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

‘তারেক মাসুদ ফিল্ম সোসাইটি’র যাত্রা শুরু

বিনোদন ডেস্ক | আপডেট: রবিবার, মার্চ ২৭, ২০২২

‘তারেক মাসুদ ফিল্ম সোসাইটি’র যাত্রা শুরু
বাংলাদেশের চলচ্চিত্র জগৎকে আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে যেতে যে কজন নির্মাতার অবদান অসামান্য, তাদের মধ্যে অন্যতম তারেক মাসুদ। তার মৃত্যুতে চলচ্চিত্র জগতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে, তা পূরণ হওয়ার নয়। এবার চলচ্চিত্রকার তারেক মাসুদ স্মরণে তার জন্মস্থান ফরিদপুরে গঠিত হলো 'তারেক মাসুদ ফিল্ম সোসাইটি'।

গুণী এই নির্মাতার অকালমৃত্যুর ১১ বছর পর গত শনিবার (২৬ মার্চ) এ সংগঠনের যাত্রা শুরু হয়। উদ্দেশ্য–বাংলা সিনেমার উন্নয়নে কাজ করার পাশাপাশি চলচ্চিত্র শিল্পকে সব শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে দেওয়া।

স্থানীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, ফরিদপুর জেলা শহরের কমলাপুরে সংগঠনের কার্যালয়ে চলচ্চিত্রপ্রেমীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এক সম্মেলনে সবার ঐকমত্যে নির্ধারিত হয় সংগঠনের নাম।

এ ছাড়াও এদিন সংগঠনটির গঠনতন্ত্রের পাশাপাশি আট সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করা হয়। এতে সভাপতি নির্বাচিত হন শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক রেজাউল করিম আর সাধারণ সম্পাদক লেখক ও সাংবাদিক এইচএম মেহেদী হাসান।

আগামী তিন বছরের জন্য এ কমিটি নির্বাচিত হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অনুষ্ঠানের শেষদিকে মুক্তিযুদ্ধের ওপর নির্মিত তারেক মাসুদের ‘নরসুন্দর’ প্রদর্শিত হয়।
0 Comments