রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

দেশে দেশে নাম করছে সাদেকুসের ওয়েব অ্যাপ্লিকেশন

অনলাইন ডেস্ক | আপডেট: সোমবার, মে ২, ২০২২

দেশে দেশে নাম করছে সাদেকুসের ওয়েব অ্যাপ্লিকেশন
জন্ম তার বিদেশ বিভুঁইয়ে হলেও পরিবার তার বাংলাদেশি। তাই সুদূর নিউইয়র্কে জন্ম নিয়ে দেশের মায়ায় বেড়ে উঠেছেন তিনি। সাদেকুস হক। বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সফটওয়্যার প্রকৌশলী এবং উদ্যোক্তা তিনি। এ উদ্যোক্তা ফটওয়্যার ডেভেলপমেন্ট ফার্ম বিন্দুলজিক এলএলসি এবং বাংলাদেশি গেমিং পেরিফেরাল ডিস্ট্রিবিউটর ভাইব গেমিং লিমিটেড প্রতিষ্ঠা করেছেন।

সাল ২০২০, তখন সাদেকুস স্নাতক সিনিয়র বর্ষের ছাত্র। বন্ধুদের নিয়ে সেই সময়ই গঠন করেন বিন্দুলজিক এলএলসি। সে সময় ফার্মের প্রাথমিক উদ্দেশ্য ছিল এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ব্যবসার জন্য সস্তা এবং সহজে ব্যবহারযোগ্য অভ্যন্তরীণ সিস্টেম তৈরি করা। ফার্মটি এখন বাংলাদেশ, ভুটান, শ্রীলঙ্কা এবং নেপাল জুড়ে ছোট এবং মাঝারি আকারের ব্যবসার জন্য ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন তৈরি করে। এ ছাড়াও বাংলাদেশে সর্বপ্রথম মেকানিক্যাল কী-বোর্ড এবং ভাইব গেমিং লিমিটেড প্রতিষ্ঠা করেছেন তিনি।

মেকানিক্যাল কী-বোর্ড তৈরির পেছনের গল্প জানালেন সাদেকুস। তিনি বলেন, এ কাজের শুরুটা হয় ২০২১ সালের মে মাসে। তখন ছুটিতে ঢাকায় আসা হয়। বাংলাদেশে এসে দেখি যে বাংলা ভাষার জন্য এখানে কোনো মেকানিক্যাল কী-বোর্ড নেই। তিনি  ঢাকার জনপ্রিয় গেমিং প্রকাশনা ভাইব গেমিংয়ের প্রশাসক শেহরান শায়র এবং আহমেদ মুস্তাফার কাছে আমার উদ্বেগ প্রকাশ করি। পরবর্তীতে আমি ও বন্ধু খালিদুর রহমান মিলে ভাইব গেমিং লিমিটেড প্রতিষ্ঠা করেন এবং বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে মেকানিক্যাল কী-বোর্ড নিয়ে আসি।

ভাইব গেমিং লিমিটেড বাংলাদেশে সর্বপ্রথম কীক্রোন মেকানিক্যাল কী-বোর্ড আমদানি শুরু করেছে। পরে কোম্পানিটি পালসার গেমিং, ইকেএসএ হেডফোন, গ্লোরিয়াস পিসি গেমিং রেস এবং বাজেল বাজেট গেমিং অ্যাকসেসরিজ নিয়ে কাজ করে। ভাইব গেমিং এর ওয়েবসাইটটি বাংলাদেশের শীর্ষ ১০টি সবচেয়ে বেশি পরিদর্শন করা কম্পিউটার এক্সেসরিজ ই-কমার্স ওয়েবসাইটগুলোর মধ্যে একটি।
0 Comments