রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বন্যার্তদের জন্য কোটি টাকা সংগ্রহ করা কে এই তাশরীফ?

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, জুন ২৪, ২০২২

বন্যার্তদের জন্য কোটি টাকা সংগ্রহ করা কে এই তাশরীফ?
বন্যায় যখন জর্জরিত দেশ আর দেশের মানুষ, ঠিক তখন অনেকেই দাঁড়িয়েছেন বানভাসি মানুষের পাশে। তবে খুব কম সময়ে কোটি টাকা সংগ্রহ করে আলোচনায় এসেছেন তরুণ শিল্পী তাশরীফ খান। নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিত এই তরুণ সংগীতশিল্পী। তার এই অভাবনীয় কাজে বাহবা দিয়েছে পুরো দেশ। তবে এবারই প্রথম নয়, মানুষের তরে নিজেকে বিলিয়ে দেয়াই তাশরীফের মূল কাজ।

প্রাণচঞ্চল কয়েকজন তরুণকে নিয়ে তাশরীফ করেছেন ব্যান্ডদল কুঁড়েঘর। এ ছাড়া দুস্থদের সাহায্যের জন্য এগিয়ে আসতে তার রয়েছে তাশরীফ স্কোয়াড নামে একটি গ্রুপ। দুই বাংলাতেই অত্যন্ত জনপ্রিয় তাশরীফ খান। তার একাধিক গান দাগ কেটে গিয়েছে সাধারণ মানুষের মনে। ২০১৭ সাল থেকে নিজেই গান লিখছেন এবং তার সুরও দিচ্ছেন তাশরীফ। তিনি কমপক্ষে ৯০টি গান লিখেছেন এবং তাতে সুর দিয়েছেন।

এর মধ্যে তার উল্লেখযোগ্য গান হলো: ময়নারে, ব্যাচেলর, আমি মানে তুমিসহ আরও অনেক গান। ২০১৮ সালে এর ইউটিউব চ্যানেলে ‘ময়না রে’ এবং ‘ব্যাচেলর’ গান প্রকাশ করার পর লাইমলাইটে এসেছিলেন তাশরীফ। গানগুলো ১.৯ মিলিয়ন ভিউ পেয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাশরীফ সবচেয়ে বেশি জনপ্রিয়।

তাশরীফের অফিশিয়াল ফেসবুক ফ্যান পেজে ৪.৪ মিলিয়ন সক্রিয় ফলোয়ার রয়েছেন। এ ছাড়া ২০২০ সালের অক্টোবরে, কুঁড়েঘর ইউটিউব গোল্ড ক্রিয়েটর অ্যাওয়ার্ড জিতেছে। কারণ, এই চ্যানেলটি এক মিলিয়ন সাবস্ক্রাইবার ছাড়িয়ে গেছে। নেত্রকোনার ছেলে তাশরীফ স্বপ্ন দেখেন আরও বড় কিছু করার। সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকার পাশাপাশি তাশরীফ তার পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন।
0 Comments