রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চুয়েট, কুয়েট ও রুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

চুয়েট, কুয়েট ও রুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
প্রকৌশল গুচ্ছ (চুয়েট, কুয়েট ও রুয়েট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. কেএম আজহারুল হাসান ও সদস্য সচিব প্রফেসর ড. মো. আবু ইউসুফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ ফলাফল প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্মিলিতভাবে ‘ক’ গ্রুপে ১-১৪৮২৮ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ১-১০০২ পর্যন্ত একটি তালিকা প্রকাশ করা হয়েছে। মেধাতালিকায় যে যত তম হয়েছে সেটি সম্মিলিতভাবেই তার মেধাস্থান।

মেধাস্থান প্রাপ্তদের তিন প্রকৌশল ভর্তির সংশ্লিষ্ট ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় ও অনলাইনে বিষয়ের পছন্দক্রম দিতে হবে। আগামী ২০ আগস্ট থেকে ২৭ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত এ পছন্দক্রম দেয়া যাবে। পরবর্তীকালে তাদের ভর্তির জন্য ডাকা হবে।

চলতি বছর ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় এ তিনটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। তিনটি বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা ৩ হাজার ২৩১টি। এর মধ্যে কুয়েটের ৩টি অনুষদের ১৬টি বিভাগে মোট ১ হাজার ৬৫ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।

অপর ২টি বিশ্ববিদ্যালয় চুয়েট ও রুয়েট তাদের নির্ধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য চুয়েট, কুয়েট, রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://admissionckruet.ac.bd) পাওয়া যাবে।
0 Comments