রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

জামালপুরে ২৭৫ বস্তা সার উদ্ধার, কালোবাজারি পলাতক

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২

জামালপুরে ২৭৫ বস্তা সার উদ্ধার, কালোবাজারি পলাতক
সার সংকটের মধ্যেই জামালপুরে এক কালোবাজারির দোকান থেকে উদ্ধার করা হয়েছে ২৭৫ বস্তা সার। পুলিশের সহযোগিতা নিয়ে এসব সার উদ্ধার করে মাদারগঞ্জ উপজেলা কৃষি অফিস।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টা থেকে শুক্রবার ( ৯ সেপ্টেম্বর) ভোর ৫টা পর্যন্ত উপজেলার চরপোকেরদহ ইউনিয়নের গোলারমোড় এলাকায় অভিযান চালিয়ে এসব সার উদ্ধার করা হয়। অবৈধভাবে কালোবাজারে বিক্রির জন্য দোকানে রেখে দেয়া ব্যবসায়ী মো. সোলাইমান অভিযানের খবর পেয়ে পালিয়ে যান। সোলাইমান উপজেলার চরপোকেরদহ ইউনিয়নের গোলারমোড় এলাকার বাসিন্দা।

উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম বলেন,  জব্দ করা সারের মধ্যে যমুনার ১২৫ বস্তা ইউরিয়া, ১২৬ বস্তা ডিএপি, ১২ বস্তা এমওপি ও ১২ বস্তা টিএসপি রয়েছে। এ ছাড়া বিপুল পরিমাণ কীটনাশকও জব্দ করা হয়েছে।
 কৃষি কর্মকর্তা মো. শাহাদুল ইসলাম বলেন, কালোবাজারে বিক্রির জন্য একটি গুদামে বিপুল পরিমাণ সার মজুত করে রাখা হয়েছে এমন খবরে মাদারগঞ্জ মডেল থানা পুলিশের সহায়তায় উপজেলার গোলারমোড় এলাকায় মো. সোলাইমানের ভাড়া করা গুদামে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ২৭৫ বস্তা সার ও বিপুল পরিমাণ কীটনাশক উদ্ধার করা হয়। অভিযানের খবর পেয়ে দোকানের মালিক সোলাইমান পালিয়ে যান।
 
এলাকাবাসী জানিয়েছেন, সোলাইমান দীর্ঘদিন ধরেই বিভিন্ন সার পরিবেশকদের কাছ থেকে সার কিনে এনে খোলা বাজারে বিক্রি করেন। এই সার কালোবাজারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কৃষি কর্মকর্তা জানান।
 
গত এক সপ্তাহ ধরে জামালপুর সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে সারের সংকট দেখা দিয়েছে।  সারের দাবিতে  কৃষকরা বিভিন্নস্থানে ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ ও মানববন্ধন করে যাচ্ছেন।

0 Comments