রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মিয়ানমারের ছোড়া একে৪৭ এর গুলি পড়ল বাংলাদেশে

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২

মিয়ানমারের ছোড়া একে৪৭ এর গুলি পড়ল বাংলাদেশে
আবারও বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ল মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গুলি। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের বাংলাদেশ অংশের প্রায় ২৫০ গজ ভেতরে কোনার পাড়া এলাকায় শাহজানের বাড়ির সামনে এসে পড়ে গুলিটি।

এর আগে মিয়ানমার থেকে  দুই দফায় বাংলাদেশের অভ্যন্তরে মর্টার শেলের গোলা পড়েছিল। এবার তৃতীয় দফায় একে৪৭ এর একটি গুলি এসে পড়ে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে।

স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে হঠাৎ করে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলির আওয়াজ শুনতে পান তারা। এসময় তারা ভয়ে ঘরের ভেতরে আশ্রয় নেন। পরে গোলাগুলির আওয়াজ থেমে গেলে কোনার পাড়া এলাকার শাহজাহানের বাড়ির সামনে একে৪৭ এর গুলি পড়ে থাকতে দেখা যায়।

পরে, স্থানীয়রা বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে ৩৪ বিজিবির একটি দল ঘটনাস্থলে গিয়ে গুলিটি উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে ওই এলাকার বাসিন্দাদের মাঝে আতংক বিরাজ করছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস জানান, আজ বিকেলেও নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের কোনার পাড়া এলাকায় একটি গুলি পড়েছে। ৩৪ বিজিবির একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। গুলিটি তাদের হেফাজতে রয়েছে।
উল্লখ্য, মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে মিয়ানমার সেনাবাহিনী ও আরাকান আর্মির সাথে ব্যাপক সংঘর্ষ চলছে। গত ২৮ আগস্ট প্রথমবার মিয়ানমারের ছোড়া একটি মর্টার শেলের গোলা বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে। পরে ৫ সেপ্টেম্বর দ্বিতীয়বারের মতো আরও একটি মর্টার শেলের গোলা এসে পড়ে এবং তৃতীয় দফায় আজ বিকেলে একে৪৭ এর একটি গুলি এসে পড়ল।


0 Comments