রবিবার, ২ অক্টোবর ২০২২
১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

‘কঠোর আন্দোলনে যাবে বিএনপি’

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২

‘কঠোর আন্দোলনে যাবে বিএনপি’
একতরফা নির্বাচনের জন্য সরকার রাজনীতির মাঠ শূন্য করে বিরোধী দলের ওপর নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। রাজপথেই ফয়সালার হুঁশিয়ারি দিয়ে তারা বলেন, সরকার পতনে কঠোর আন্দোলনে যাবে বিএনপি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) স্লোগানে প্রতিবাদ, মিছিলে জনসমাগম দেখানোর চেষ্টা। নানা দাবিতে বিক্ষুব্ধ অবস্থান ঢাকার দক্ষিণে ধোলাইখালে। নারিন্দার প্রধান সড়কে লোকে লোকারণ্য। মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ সমাবেশ এক পর্যায়ে রূপ নেয় মহাসমাবেশ।

মহানগর বিএনপির সূত্রাপুর, গেণ্ডারিয়া, ওয়ারী, কোতোয়ালি ও বংশাল থানা বিএনপির প্রতিবাদ সমাবেশে যোগ দেন দলটির কেন্দ্রীয় নেতারা। তারা অভিযোগ করেন, ক্ষমতাসীনদের নির্দেশে বিরোধী নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে পুলিশ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, তারা নাকি খেলতে চায়। আমরা তো খেলতে রাজি আছি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত, তত্ত্বাবধায়ক না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।  

সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে মন্তব্য করে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আন্দোলনের মাধ্যমে খুব শিগগিরই আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো হবে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী সন্ত্রাসীরা এ দেশের জনতার স্রোতে ভেসে যাবে। তাদের নিয়ে আমাদের কোনো চিন্তা নেই। কেউ রেহাই পাবে না। অনেকে বলছেন, পালিয়ে যাওয়ার কথা। বিদেশে পালিয়ে গিয়ে এখন আর রক্ষা পাওয়ার সুযোগ নেই।

এর আগে শুক্রবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অভিযোগ করেন, একতরফা নির্বাচনের জন্য রাজনীতির মাঠ শূন্য করতেই সরকার পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আবারও গত দুইটি নির্বাচনের মতো এবার নির্বাচন করতে চায়। বিরোধী দল যেন নির্বাচন করতে না পারে, সেজন্য তারা বিরোধী দল মুক্ত করতে চান। পুরোপুরিভাবে উসকানি দিয়ে সহিংস পরিস্থিতি সৃষ্টি করে গণতান্ত্রিক পরিবেশ তারা নষ্ট করছেন।

রাজধানীর মিরপুরসহ দেশের বিভিন্ন স্থানে দলীয় কর্মসূচিতে হামলার প্রতিবাদে রোববার সারা দেশে বিক্ষোভ সমাবেশের ডাক দেন বিএনপি মহাসচিব। 
0 Comments