শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২
২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ইডেন কলেজের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

ইডেন কলেজের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি
ইডেন কলেজের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য। তবে তদন্ত কমিটিতে কারা আছেন ও কত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে, সে বিষয়ে কিছুই জানায়নি কলেজ প্রশাসন।

অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ২৫ সেপ্টেম্বর চার সদস্যবিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে কলেজ প্রশাসনের পক্ষ থেকে।

কমিটিতে থাকা চারজন শিক্ষক সংঘর্ষের কারণ খতিয়ে দেখছেন। তদন্ত শেষে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ছাড়া ছাত্রলীগের পক্ষ থেকে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের সহসভাপতি তিলোত্তমা সিকদার এবং যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশির নেতৃত্বে এই তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এদিকে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে সংগঠনের শৃঙ্খলাভঙ্গের দায়ে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চলমান উদ্ভূত পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। পরে বিকেল সাড়ে ৫টার দিকে সংবাদ সম্মেলন চলাকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
0 Comments