রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে ম্যাচ হারতে কাতার ঘুষ দিয়েছে ইকুয়েডরকে!

অনলাইন ডেস্ক | আপডেট: শনিবার, নভেম্বর ১৯, ২০২২

বিশ্বকাপে ম্যাচ হারতে কাতার ঘুষ দিয়েছে ইকুয়েডরকে!
রোববার থেকে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ মাঠে গড়ানোর একদিন আগে আজ শনিবার নতুন অভিযোগ উঠেছে আয়োজক দেশ কাতারের বিরুদ্ধে। ক্রীড়াবিষয়ক স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা তাদের এক তথ্যে জানিয়েছে, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ জয় পেতে ইকুয়েডরের খেলোয়াড়দের ঘুষ দিয়েছে স্বাগতিক কাতার। এই ঘুষ ছাড়াও আরো নানা অভিযোগ রয়েছে কাতারের বিরুদ্ধে। এর মধ্যে ঘুষ দিয়ে বিশ্বকাপ আয়োজন, বিশ্বকাপের সূচি পরিবর্তন, মানবাধিকার লঙ্ঘনসহ একাধিক অভিযোগ রয়েছে আয়োজক দেশটির বিরুদ্ধে।

ব্রিটিশ মিডল ইস্ট সেন্টার ফর স্টাডিজ অ্যান্ড রিসার্চের বাহরাইনভিত্তিক আঞ্চলিক পরিচালক আমজাদ তাহা তার এক টুইটে লিখেছেন, 'ইকুয়েডরের আটজন খেলোয়াড়কে ঘুষ দিয়েছে কাতার। ঘুষের পরিমাণ ৭.৪ মিলিয়ন ডলার। দুটো অর্ধ মিলিয়ে ১-০ গোলে হারতে হবে ইকুয়েডরকে। কাতার ও ইকুয়েডরের মোট পাঁচজন প্লেয়ার এই খবরের সত্যতা যাচাই করেছে। আমি আশা করছি এটা মিথ্যা। সবার এই দাবির বিরুদ্ধে মুখ খোলা উচিত।'

মার্কা জানায়, কাতার ও ইকুয়েডর দলের নির্ভরযোগ্য সূত্র আমজাদকে বিষয়টি নিশ্চিত করেছে। ফুটবল বিশ্বের সবচেয়ে দামী এই আসর ঘিরে আলোচনার চেয়ে যেনো সমালোচনার বিতর্কটাই বেশি। ঘুষ দিয়ে বিশ্বকাপ আয়োজন, বিশ্বকাপের সূচি পরিবর্তন, মানবাধিকার লঙ্ঘনসহ একাধিক অভিযোগ রয়েছে কাতারের বিরুদ্ধে। যদিও এ নিয়ে এখনো কাতারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
0 Comments