রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

লকডাউনের আগে তীব্র যানজটে স্থবির চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, এপ্রিল ৪, ২০২১

লকডাউনের আগে তীব্র যানজটে স্থবির চট্টগ্রাম
তীব্র যানজটে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম। লকডাউনের আগে রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসের শুরুতেই নগরীতে যানবাহনের সংখ্যা বেড়ে যায়। জরুরি নানা কাজে লোকজন রাস্তায় নেমে পড়ে। এতে নগরীর প্রায় প্রতিটি সড়কে যানজট দেখা দেয়।
নগরীর প্রধান প্রধান সড়ক থেকে যানজট অলিগলি পর্যন্ত বিস্তৃত হয়। এতে অচলাবস্থা নেমে আসে বন্দরনগরী চট্টগ্রামে। সরেজমিন দেখা গেছে নগরীর প্রধান সড়কের কাটগড় থেকে ইপিজেড, বারিক বিল্ডিং হয়ে আগ্রাবাদ, দেওয়ান হাট, পর্যন্ত তীব্র যানজট। নগরীর নিউমার্কেট, স্টেশন রোড, জিইসি মোড়, বহদ্দারহাট, মুরাদপুর, একে খান গেইট, সিটি গেইট, কর্ণফুলী সেতু এলাকা থেকে শুরু করে চাক্তাই, খাতুনগঞ্জ, আছদগঞ্জসহ নগরীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকা হাটবাজারকে ঘিরে অসহনীয় জটের সৃষ্টি হয়েছে।
সামান্য পথ পার হতেই ঘণ্টা পার হয়ে যাচ্ছে। চট্টগ্রাম বন্দরকে ঘিরে পণ্য ও কন্টেইনারবাহি ভারী যানবাহনের তীব্র জট বন্দর ইপিজেড, টোল রোড ছাড়িয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পর্যন্ত বিস্তৃত হয়েছে। ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, কাল থেকে লকডাউনের কারণে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। এতে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে। আবার প্রয়োজনীয় কেনাকাটা ও জরুরি কাজ সারতে লোকজন ব্যস্ত হয়ে পড়েছেন। পবিত্র মাহে রমজান সমাগত। এই কারণে ভোগ্যপণ্য পরিবহনও বেড়েছে। ফলে নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামাল দিতে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হচ্ছে। প্রখর রোদে যানজটে আটকে পড়া লোকজনের দুর্ভোগ চরমে উঠেছে।
0 Comments