রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে চেরি অটোমোবাইল কোম্পানির যাত্রা শুরু

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

বাংলাদেশে চেরি অটোমোবাইল কোম্পানির যাত্রা শুরু
এশিয়ান হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান এশিয়ান মোটরস্পেক্স লিমিটেডের মাধ্যমে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে জাগুয়ার ল্যান্ড রোভারের অংশীদার চেরি অটোমোবাইল কোম্পানি লিমিটেড।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লুতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন চেরি অটোমোবাইলের বাংলাদেশের ব্রান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশের তারকা ক্রিকেটার তামিম ইকবাল।

বাংলাদেশের বাজারে এখন থেকে নিত্যনতুন হাইব্রিড ও বৈদ্যুতিক মডেলের গাড়ি নিয়ে আসবে চেরি বাংলাদেশ। প্রতিষ্ঠানটি জানায়, আন্তর্জাতিক বাজারে ২৫ বছরের বেশি সময় ধরে ৮০টি দেশে প্রায় ১০ মিলিয়ন গ্রাহককে সেবা দিয়ে আসছে চেরি অটোমোবাইল কোম্পানি লিমিটেড।

বিশ্বব্যাপী আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত চেরি অটোমোবাইল প্রযুক্তি, উদ্ভাবন, প্রবেশযোগ্যতা ও পারফর্মেন্সের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। ইউরোপীয় অরিয়েন্টাল নন্দনতত্ত্বের সংমিশ্রণে তৈরি হয় যে গাড়িগুলো এবং প্রযুক্তিগত উন্নয়নের ২০১২ সালে জাগুয়ার ল্যান্ড রোভার গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়।

প্রতিষ্ঠানটি আরও জানায়, কোম্পানিটির সাফল্যের পেছনে রয়েছে তাদের বৈশ্বিক অটোমোটিভ গবেষণা ও দক্ষ ডিজাইন টিম। এতে কাজ করছে ৫ হাজারের অধিক কর্মচারী। যারা চীন, জার্মানিসহ ৪টি দেশে কর্মরত।

চলতি বছরে বাংলাদেশে টিগগো ৪ প্রো ও ফ্ল্যাগশিপ মডেলের টিগগো ৮ প্রো বাজারজাত করতে যাচ্ছে কোম্পানিটি। চেরি বাংলাদেশ নিজস্ব সার্ভিস সেন্টারে প্রকৃত যন্ত্রাংশসহ সম্পূর্ণ বিক্রয়োত্তর সেবা প্রদান করবে। গাড়িগুলোতে এক লাখ কিলোমিটার বা ৫ বছরের ওয়ারেন্টি দেবে নির্মাতা প্রতিষ্ঠানটি।

চেরি বাংলাদেশ টিগগো ফোর প্রো মডেলটির জন্য দাম নির্ধারণ করেছে ৩২ লাখ ৫০ হাজার টাকা। এ ছাড়া ফ্ল্যাগশিপ মডেলের টিগগো ৮ প্রো গাড়িটির দাম পড়বে ৪৬ লাখ ৫০ হাজার টাকা।
0 Comments