মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, মে ৫, ২০২৩

জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা
আসছে জুনের ফিফা উইন্ডোতে বাংলাদেশে আসার কথা ছিল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। মেসিদের ঢাকা সফরের আলোচনা অনেকদূর এগোলেও শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেছে। গত সপ্তাহে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনকে (এএফএ) জানানো হয়েছে, মাঠ সংকটের কারণে জুনে বাংলাদেশে কাতার বিশ্বকাপজয়ীদের ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। তবে বাংলাদেশ সফর বাতিল হয়ে গেলেও আগামী মাসেই এশিয়া ট্যুরে আসছে মেসিরা। 

প্রায় চার মাস পেরিয়ে গেলেও বিশ্বকাপ জয়ের ঘোর এখনো কাটেনি আর্জেন্টিনার। উৎসবে ভাসছে আলবিসেলেস্তে সমর্থকরাও। হবেই না কেন! সৌদি আরবের বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরুর পর দারুণ প্রত্যাবর্তন। এরপর ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তিন যুগ পর সোনালি ট্রফির অপেক্ষার অবসান। বিশ্বকাপ জয়ের পর স্বপ্নের মতো সময় কাটছে আলবিসেলেস্তেদের। উৎসবে ভাসছে আকাশী-সাদা সমর্থকরাও। ফিফার হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়েও ব্রাজিলকে টপকে এখন শীর্ষে আছে মেসিরা। 

সর্বশেষ ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর কুরাসাওকে ৭ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। এরই মধ্যে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপজয়ীদের সম্ভাব্য দুই প্রতিপক্ষ ইন্দোনেশিয়া ও চীন।

দাবি করা হচ্ছে, ব্যাপক অর্থ লগ্নি করে মেসিদের চীনা মুল্লুকে নিচ্ছে দেশটি। এছাড়া চলতি বছর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসর বসার কথা ছিল এশিয়ার আরেক দেশ ইন্দোনেশিয়ায়। কিন্তু ইসরাইল ইস্যুকে কেন্দ্র করে দেশটি থেকে সরিয়ে টুর্নামেন্টটি নেওয়া হয়েছে আর্জেন্টিনায়। এবার সেই ইন্দোনেশিয়া সফরেই যাচ্ছে মেসিরা। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের ক্ষতি কাটিয়ে উঠতে হয়তো মেসিদের ম্যাচ আয়োজন করতে চায় তারা। 

এদিকে, ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। তার আগে কোয়ালিফায়ার রাউন্ডে অঞ্চলভিত্তিক লড়বে দলগুলো। চলতি বছরই শুরু হচ্ছে লাতিন আমেরিকার কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠ মনুমেন্তালে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপের টিকিট পাওয়ার অভিযাত্রা শুরু করবে আর্জেন্টিনা।
0 Comments