মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে নাঈম শেখ-ইবাদত

অনলাইন ডেস্ক | আপডেট: শনিবার, জুলাই ৮, ২০২৩

টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে নাঈম শেখ-ইবাদত
সফররত আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে পরাজিত হয়েছে বাংলাদেশ। এরপর তামিম ইস্যুতে বেশ নাটকীয়তার সাক্ষী হয়েছে দেশের ক্রিকেট। তবে গতকালই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তিনি। এদিকে আফগানদের বিপক্ষে আজ দুপুর ২টায় সাগরিকায় দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টাইগাররা। আর এতে টসে সজিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী অনুরোধে তামিম অবসর ভেঙে দলে ফিরলেও এই সিরিজে তিনি থাকছেন না। তাই ভারপ্রাপ্ত অধিনায়ক লিটনের অধিনায়কত্বেই বাকি দুই ম্যাচ খেলবে টাইগাররা।

এদিকে তামিমের অনুপস্থিতিতে তার জায়গায় দলে ডাক পেয়েছেন রনি তালুকদার। তবে আজ লিটনের সঙ্গে ব্যাটিংয়ে নামবেন দুই বছর পর দলে ডাক পাওয়া নাইম শেখ। এছাড়া বাংলাদেশ দলে রয়েছে আরও এক পরিবর্তন, তাসকিন আহমদেদের পরিবর্তে আজ খেলবেন পেসার ইবাদত হোসেন।

পূর্ণশক্তির দল নিয়ে প্রথম ওয়ানডেতে জয়ের পর আজ সিরিজ জয় নিশ্চিতের জন্য আফগানিস্তান। এদিকে সিরিজে ফেরার জন্য আজ টাইগারদের বাঁচা মরার লড়াই।

বাংলাদেশ একাদশ
নাইম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, সেলিম সাফি ও আজমতউল্লাহ ওমরজাই।
0 Comments