মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ অর্ধশতাধিক আহত

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩

খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ অর্ধশতাধিক আহত
খাগড়াছড়িতে পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে। এতে পুলিশসহ উভয় দলের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে জেলা শহরের শাপলা চত্বরে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ রিপোর্টটি লেখা পর্যন্ত সংঘর্ষ চলমান রয়েছে।

জানা যায়, পদযাত্রা কর্মসূচির প্রস্তুতির সময় খাগড়াছড়ি জেলা বিএনপির অফিসে আওয়ামী লীগের নেতকর্মীরা হামলা চালায়। এরপর পুরো শহরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। হামলায় উভয়পক্ষ বাঁশ-লাঠি ও লোহার রড ব্যবহার করে।

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে। এ পর্যন্ত উভয়ের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় জেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে যানবাহন চলাচল ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার জানান, শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি। এসময় শহরের শাপলা চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন বলেন, ‘সকাল নয়টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের নারিকেল বাগানের দলীয় কার্যালয়ে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে বিএনপির লোকজন আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।’
0 Comments