মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

হিরো আলমের ওপর হামলার ঘটনায় জা‌তিসং‌ঘের উদ্বেগ

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩

হিরো আলমের ওপর হামলার ঘটনায় জা‌তিসং‌ঘের উদ্বেগ
ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় উ‌দ্বেগ প্রকাশ ক‌রে‌ছে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গো‌য়েন লুইস।

মঙ্গলবার (১৮ জুলাই) বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী এক টুইট বার্তা এ উ‌দ্বেগের কথা জানান।

গোয়েন লুইস টুইটে সহিংসতা ছাড়া নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রত্যেকের মৌলিক মানবাধিকার নিশ্চিত ও সুরক্ষিত করার আহ্বান জানান।

সোমববার (১৭ জুলাই) ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচনের শেষ সময়ে রাজধানীর বনানী বিদ্যানিকেতন ভোট কেন্দ্রের সামনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে। হামলার শিকার হয়ে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

এ ঘটনায় মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নে জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। আমরা বাংলাদেশ সরকারকে সহিংসতার যেকোনো প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খভাবে, স্বচ্ছভাবে ও নিরপেক্ষভাবে তদন্ত করতে এবং সহিংসতার সঙ্গে জড়িত অপরাধীদের জবাবদিহিতার আওতায় আনার জন্য উৎসাহিত করি।

তিনি আরও বলেন, আমি বলব - যেমনটি আমরা আগেই বলেছি - আমরা আশা করব, বাংলাদেশ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করবে এবং আমরা তা গভীরভাবে পর্যবেক্ষণ করতে থাকব। যুক্তরাষ্ট্র বলেছে, ওয়াশিংটন নির্বাচন গভীরভাবে পর্যবেক্ষণ করবে।
0 Comments