মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মাওয়ায় যাচ্ছে বিশ্বকাপ ট্রফি, দেখবেন যেভাবে

অনলাইন ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ৬, ২০২৩

মাওয়ায় যাচ্ছে বিশ্বকাপ ট্রফি, দেখবেন যেভাবে
চলতি বছর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এই মেগা টুর্নামেন্ট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচসহ ভারতের মোট ১০টি শহরে হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ইতিমধ্যে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। এদিকে ক্রিকেট হোক বা ফুটবল সব ধরনের খেলাতেই বিশ্বকাপের আগে বিশ্ব ভ্রমণে বের হয় ট্রফি।

তারই ধারাবাহিকতায় অন্যান্য বারের মতো এবারও বাংলাদেশে আসছে এই ট্রফি। আগামী তিন দিন বাংলাদেশেই অবস্থান করবে ট্রফিটি। আইসিসি আগেই এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছিল।

আইসিসি জানিয়েছিল, আগামী ৭ থেকে ৯ আগস্ট বাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপ ট্রফি। বাংলাদেশে আসার পর শুরুতেই পদ্মা সেতুতে উঠবে ট্রফিটি।  বাংলাদেশের তিন জায়গায় প্রদর্শিত হবে ক্রিকেটের মেগা ইভেন্টের এই ট্রফি। ৭ আগস্ট মাওয়া মাল্টিপারপাজ ব্রিজে হবে অফিসিয়াল ফটোশ্যুট। এরপর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ট্রফি প্রদর্শন করা হবে  ৮ আগস্ট মঙ্গলবার। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

এরপর সাধারণ জনগণ বিশ্বকাপ ক্রিকেট ট্রফি দেখার সুযোগ পাবেন আগামী ৯ আগস্ট বুধবার। পান্থপথের বসুন্ধরা সিটি শপিং মলে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফি সর্বসাধারনের জন্য প্রদর্শণ করা হবে।

বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। গতবার যেমন আমরা জাতীয় সংসদ ভবনের সামনে এটা করেছিলাম। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।’
0 Comments