মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে চলন্ত ট্রেনে আগুন, নিহত ১০

অনলাইন ডেস্ক | আপডেট: শনিবার, আগস্ট ২৬, ২০২৩

ভারতে চলন্ত ট্রেনে আগুন, নিহত ১০
ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার ভোররাতে তামিলনাড়ুর মাদুরাই স্টেশনের কাছে ট্রেনটির প্যান্ট্রি কারে আগুন লাগে।

প্রাথমিকভাবে জানা গেছে, তিরুপতি-রামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি। দুর্ঘটনায় নিহতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে মনে করা হচ্ছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আগুনে বিধ্বংস ট্রেনটি একটি পর্যটন ট্রেন ছিল। ঘটনার সময় সেটি দাঁড়িয়ে ছিল মাদুরাই রেল স্টেশনের বাইরে বোড়ি লেনে। আহতদের মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে ভরতি করা হয়েছে।

মাদুরাই জেলার কালেক্টর এমএস সঙ্গীতা জানিয়েছেন, ট্রেনের বগিতে আগুন লেগে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত ২০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির দক্ষিণাঞ্চলীয় রেলওয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বগির একটি কামরা ছাড়া বাকি কোনো কামরা তেমন ক্ষয়ক্ষতি হয়নি। নিহতের পরিবারকে ১০ লাখ রুপি করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

রেল সূত্রের খবরে বলা হয়েছে, তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ওই কামরাটি ব্যক্তিগতভাবে ভাড়া নেওয়া হয়েছিল। কামরার যাত্রীরা উত্তর প্রদেশের লখনউ থেকে এসেছিলেন। কামরাতে অবৈধভাবে রাখা একটি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

রেল সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, অনেকেই ওই আগুন লাগা কামরা থেকে বার হতে পারলেও প্রবীণরা পারেননি।

খবরে বলা হয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনতে দেড় ঘণ্টা সময় লেগেছে। সকাল ৭টা ১৫ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। ইতোমধ্যে পুড়ে যাওয়া বগি থেকে মরদেহগুলো বের করে আনা হয়েছে। সেই সঙ্গে আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

গত জুন মাসে ভারতের ওড়িশার করমন্ডলে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ২৯৪ জনের মৃত্যু হয়। তিনটি ট্রেনের সংঘর্ষে সৃষ্টি হয় হৃদয়বিদারক এক দৃশ্যের।
0 Comments