মঙ্গলবার, ২৮ মে ২০২৪
১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের নতুন কমিটি, নেই মামুনুল হক

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩

হেফাজতের নতুন কমিটি, নেই মামুনুল হক
নতুন কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। ২০২ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়েছে।
পূর্ণাঙ্গ কমিটির তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, গত কমিটিতে বাদ পড়া অনেকে পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন। তবে হেফাজতের আলোচিত-সমালোচিত নেতা মাওলানা মামুনুল হককে এ কমিটিতেও রাখা হয়নি।
বৃহস্পতিবার হেফাজত আমির আল­ামা মুহিব্বুল­াহ বাবুনগরী কেন্দ্রীয় কার্যকরী কমিটি অনুমোদন দেন। সংগঠনটির প্রচার সম্পাদক কেফায়াতুল­াহ আজহারীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের মহাসচিব আল­ামা সাজিদুর রহমানের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট সাব-কমিটি বৈঠক করে। বৈঠকে আগের কমিটি এবং বর্তমান কমিটির সমন্বয়ে একটি খসড়া কমিটির তালিকা প্রণয়ন করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মহাসচিবের নেতৃত্বে সাব-কমিটির সদস্যরা হেফাজতের আমির আল­ামা শাহ মুহিব্বুল­াহ বাবুনগরীর কাছে চট্টগ্রামস্থ বাবুনগর মাদরাসায় নতুন করে কমিটির পদায়নসহ ২০২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ও ৫৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের তালিকা পেশ করেন। এরপর উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যকরী কমিটির উভয় তালিকাকে অনুমোদন করেন তিনি। এ সময় সাবকমিটির সদস্যদের মধ্যে মুফতি জসীমুদ্দীন, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা মীর ইদরীস, মাওলানা কেফায়াতুল­াহ আজহারী উপস্থিত ছিলেন।
0 Comments