মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

‘আমরা নেত্রীর জন্য মরতে পারি, ঝড়-বৃষ্টিতো কিছুই না’

অনলাইন ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩

‘আমরা নেত্রীর জন্য মরতে পারি, ঝড়-বৃষ্টিতো কিছুই না’
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে ছাত্রলীগের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ। তবে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর আগেই হানা দিয়েছে বৃষ্টি। এতে করে কিছু নেতাকর্মী বৃষ্টি থেকে বাঁচতে সমাবেশস্থলের আশপাশে আশ্রয় খুঁজতে ব্যস্ত থাকলেও বৃষ্টির মধ্যে ঠায় দাঁড়িয়ে ছিলেন কিছু নেতাকর্মী। তাদের ভাষ্য, সামনে কঠিন সময়, আমরা যেখানে নেত্রীর জন্য মরতেও পারি, সেখানে ঝড়-বৃষ্টিতো কিছুই না।

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে এই চিত্র দেখা গেছে।

শ্যামপুর থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন বলেন, আমরা শেখ হাসিনার কর্মী, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রাজনীতি করি। সামান্য ঝড় বৃষ্টি আমাদের কাছে কিছুই না। আমরা বিরোধী দলের জ্বালাও-পোড়াও, আগুন সন্ত্রাসকেও পরোয়া করি না। জ্বর-সর্দি, ঠান্ডা-কাশি নিয়েই রাজপথে আছি।

গেন্ডারিয়া থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিহাব আনাম তূর্য বলেন, কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে সমাবেশকে সফল করার জন্য। সামান্য ঝড় বৃষ্টিতেই যদি আমরা পালিয়ে যাই, তাহলে সামনের দিনে কঠিন পরিস্থিতিতে কী হবে? যত বাধা বিপত্তিই আসুক, ছাত্রলীগ কখনো পরোয়া করে না।

তিনি বলেন, শেখ হাসিনার জন্য যদি রাজপথে আমাদের মরণও হয়, তবুও আমরা প্রস্তুত আছি। বিএনপি-জামায়াতকে বলতে চাই, আপনারা যতই জ্বালাও-পোড়াও করেন, ছাত্রলীগের সামনে আপনারা কিছুই না।

গেন্ডারিয়া থানা ছাত্রলীগের সহ-সভাপতি সজিব হোসেন বাবু বলেন, সমাবেশে আসার পর হঠাৎ করে দেখি বৃষ্টি নেমেছে, এই অবস্থায় হুড়োহুড়ি করে তো লাভ নেই। আমার সাথে যারা এসেছে, সবাইকে বলেছি যে যেখানে দাঁড়িয়ে আছে, সেখানেই দাঁড়িয়ে থাকতে। প্রয়োজনে বৃষ্টিতে ভিজতে। দৌড়াদৌড়ি করলে পরিবেশ নষ্ট হবে। শুধু আমি বা আমরা নই, বৃষ্টিতে অসংখ্য নেতাকর্মীই ভিজেছে। এগুলো আমাদের কাছে কিছুই না।

এদিকে, আনুষ্ঠানিকভাবে বিকেল ৩টা থেকে সমাবেশ শুরু কথা থাকলেও সকাল থেকেই নেতাকর্মীরা মিছিল-স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যান বিভিন্ন গেটের সামনে জড়ো হতে থাকেন। এসময় মিছিল-স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান গেট, বাংলা একাডেমির সামনের গেট এবং টিএসসি গেটসহ পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকা উত্তাল হয়ে উঠেছে।

জানা গেছে, বিকেল ৩টায় ছাত্রলীগের ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ছাত্র সমাবেশে আওয়ামী লীগের শীর্ষ নেতারাও অংশগ্রহণ করবেন।
0 Comments