মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের

অনলাইন ডেস্ক | আপডেট: শনিবার, মার্চ ২, ২০২৪

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের
জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে আজ শনিবার স্বাগতিক নেপালকে ২-০ ব্যবধানে হারিয়েছে সাইফুল বারী টিটুর দল।

আজ কাঠমান্ডুর চিয়াশাল স্টেডিয়ামে প্রথমার্ধে একচেটিয়া প্রাধান্য রেখে খেলেছে বাংলাদেশ। হাইলাইন ডিফেন্স করে স্বাগতিকদের শুরু থেকে চেপে ধরে রাখার প্রবণতা ছিল। ম্যাচের ৫ মিনিটে বাংলাদেশ ভালো সুযোগ নষ্ট করে। সতীর্থের ক্রসে আলফি আক্তার পোস্টের সামনে থেকে বাইরে মেরে দলকে এগিয়ে নিতে পারেননি।

১৫ মিনিটে দুর্ভাগ্য সাইফুর বারী টিটুর দলের। আলফির ফ্রি কিক গোলকিপার ঝর্ণা দুমরাকোতি এক হাত দিয়ে কোনোমতে রুখে দিয়ে তালুবন্দী করেন। ২৪ মিনিটে বাংলাদেশ হতাশা থেকে বেরিয়ে আসে। প্রথম গোলের দেখা পায়। সাথী মুন্ডার দারুণ এক মুভে বক্সের ভেতরে প্রীতি জায়গা ছেড়ে বেরিয়ে আসা গোলকিপারের পাশ দিয়ে দারুণ ফিনিশিংয়ে জাল কাঁপান।

৫ মিনিট পর পেনাল্টি থেকে বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে। আলফিকে ফেলে দেন গোলকিপার স্বয়ং। রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে কার্পণ্য করেননি। স্পট কিক থেকে গোলকিপারের ডান দিক দিয়ে জোরালো শটে দলকে আবারও এগিয়ে নেন প্রীতি।

দুই গোলে এগিয়ে থেকে বিরতির পরও বাংলাদেশের পায়ে বল ছিল। আক্রমণও কম হয়নি। তবে ফিনিশিং ব্যর্থতায় আর গোল পাওয়া হয়নি। এছাড়া এই অর্ধে নেপাল গোল শোধ দেওয়ার জন্য একদিক চেষ্টা চালিয়েছে। তবে গোলকিপার ইয়ারজান বেগমের বড় পরীক্ষা নিতে পারেনি।

ম্যাচের ৫২ মিনিটে কর্নার থেকে বাংলাদেশের একজনের শট পোস্টের পাশ দিয়ে যায়। ৬২ মিনিট পর আরিফার ক্রসে প্রীতির প্লেসিং বাইরের জাল কাঁপালে হ্যাটট্রিক পাওয়া হয়নি। এরপর ৭৬ মিনিটে আলফি হতাশ করেন। মধ্যমাঠ থেকে থ্রু বল পেয়ে আলফি বক্সের ভেতরে আগুয়ান গোলকিপারকে একা পেয়ে পরাস্ত করতে পারেননি। সোজা গোলরক্ষকের পায়ের বরাবর গিয়ে গোল প্রচেষ্টা ব্যাহত হয়। শেষ পর্যন্ত আর কেউ গোলের দেখা না পেলে দুই গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল।

৪ দল নিয়ে হচ্ছে এবারের আসর। যেখানে বাংলাদেশ ও নেপাল ছাড়াও আছে ভারত ও ভুটান। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৫ মার্চ, সেদিন শক্তিশালী ভারতের মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা। ৮ মার্চ গ্রুপপর্বেও তৃতীয় ও সবশেষ ম্যাচে ভুটানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

এক জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভুটানের বিপক্ষে ৭-০ গোলের বড় জয় পাওয়া ভারত আছে সবার শীর্ষে। পয়েন্ট সমান হলেও তারা বাংলাদেশের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে।
0 Comments