শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২
২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রুহুল হক এমপি’র দু’দিন নির্ঘুম রাত!

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, মে ২৭, ২০২১

রুহুল হক এমপি’র দু’দিন নির্ঘুম রাত!

মাসুদ রানা, বিশেষ প্রতিনিধি:
মঙ্গল এবং বুধবার প্রায় সারারাত নির্ঘুম কাটিয়েছেন তিনি। দফায় দফায় গত ৩ দিন জুম মিটিং আর মোবাইলে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা চেয়ারম্যানবৃন্দ ইউপি চেয়ারম্যান বৃন্দ আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ জেলা থেকে তৃণমুল পর্যন্ত সকলের সাথে মত বিনিময় করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দিয়েছেন। পানি সম্পদ মন্ত্রী সচিব, পাউবো’র চীফ ইঞ্জিনিয়ার সকলের সাথে প্রতিনিয়িত শুধু সাতক্ষীরা নয় গোটা উপকুলীয়াঞ্চলের ভেড়ীবাধ রক্ষায় তাৎক্ষনিকভাবে কি করা যায় সে বিষয়ে আলোকপাত করেছেন। সাধারণ জনগনকে নিয়ে কিভাবে বাঁধ আটকানো যায় তা নিয়ে তার চিন্তার সীমা ছিলনা। তিনি আর কেউ নন সাতক্ষীরা জেলার অভিভাবক সাবেক স্বাস্থ্যমন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা: আ ফ ম রুহুল হক এমপি।
একই সাথে গত এক সপ্তাহ যাবত তিনি এ অঞ্চলের জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে কোভিড নিয়ে বেশ কয়েকবার জুম মিটিং করেছেন। দিয়েছেন সার্বিক নির্দেশনা।
আমফানের ঘাঁ শুকাতে না শুকাতেই ইয়াস এসে কষ্টার্জিত নির্মিত ভেড়ীবাঁধগুলো আবারও ভেঙ্গে তছনছ করে দিল। প্রবল জোয়ারের তোরে সাতক্ষীরার শ্যামনগর আশাশুনি দেবহাটা খুলনার দাকোপ কয়রা পাইকগাছা বাগেরহাটের রামপাল মংলা শরনখোলা প্রায় অর্ধশত গুরুত্বপূর্ন ভেড়ীবাঁধ ভেঙ্গে ও তলিয়ে ক্ষতি হয়েছে কয়েকশত কোটি টাকার। হাজার হাজার মাছের ঘের পানিতে ভেসে গেছে। আশ্রয়হীন হয়ে পড়েছে শত শত পরিবার।
আজ জোয়ারের তোড়ে আশাশুনি ও কালিগঞ্জের নতুন নতুন জায়গা ভেঙ্গে গেছে। কয়েকটি স্থানে আমজনতা স্বেচ্ছাশ্রমে বাঁধ আটকিয়েছে। রুহুল হক এমপি’র নির্দেশনায় স্থানীয় প্রশাসন ও পাউবো প্রয়োজনীয় সহায়তা দিচ্ছে। প্রতিনিয়ত রুহুল হক এমপি ক্ষতিগ্রস্ত এলাকার সার্বিক খোজ খবর নিয়ে যাচ্ছে। গোটা কর্মকান্ডে রয়েছে তার মনিটরিং।

0 Comments